1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
সোমবার, ১৬ সেপ্টেম্বর ২০২৪, ১০:৪০ অপরাহ্ন

ইসলামী বক্তা আমির হামজাসহ ৬ জনের অব্যাহতি আবু সাকিব নামে একজনের বিচার শুরু

রিপোর্টার
  • আপডেট : সোমবার, ২ সেপ্টেম্বর, ২০২৪
  • ৩৮ বার দেখা হয়েছে
ইসলামী বক্তা আমির হামজাসহ ৬ জনের অব্যাহতি আবু সাকিব নামে একজনের বিচার শুরু
ফাইল ছবি

মুহাম্মদ ওয়াহিদুন নবী বিপ্লব: সন্ত্রাসবিরোধী আইনের মামলায় আলোচিত ইসলামী বক্তা মো. আমির হামজাসহ ৬ জনকে অব্যাহতি দিয়েছেন আদালত। তবে আবু সাকিব নামে এক আসামির বিরুদ্ধে অভিযোগ গঠন করে বিচার শুরুর আদেশ দিয়েছেন আদালত।
সোমবার এ মামলায় অভিযোগ গঠন শুনানির জন্য দিন ধার্য ছিলো। এদিন আসামিরা আদালতে হাজিরা দেন। তাদের পক্ষে আল মামুন রাসেলসহ বেশ কয়েকজন আইনজীবী মামলার দায় থেকে অব্যাহতি চেয়ে শুনানি করেন। শুনানি শেষে ঢাকার সন্ত্রাস বিরোধী বিশেষ ট্রাইব্যুনালের বিচারক মো. মজিবুর রহমান এ আদেশ দেন।
অব্যাহতি পাওয়া অপর আসামিরা হলেন- হারুন ইজহার, মাহমুদুল হাসান গুনবী, আলী হাসান উসামা, মো. আব্দুল্লাহ ও আনোয়ার হোসেন।
আসামিপক্ষের অপর আইনজীবী আবুল হান্নান ভূঁইয়া বিষয়টি নিশ্চিত করেছেন।
মামলা সূত্রে জানা গেছে, জাতীয় সংসদ ভবনে তলোয়ার নিয়ে হামলা পরিকল্পনার মামলায় ২০২১ সালের ৫ মে শেরেবাংলা নগর এলাকা থেকে আবু সাকিব নামের এক আসামিকে গ্রেফতার করে সিটিটিসি ইউনিট। পরে হামলার পরিকল্পনায় প্ররোচনার অভিযোগে আলী হাসান ওসামা নামের আরেক আসামিকে গ্রেফতার করা হয়। এ ঘটনায় পুলিশের পক্ষ থেকে রাজধানীর শেরেবাংলা নগর থানায় মামলা করা হয়। এ মামলায় আবু সাকিব আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দিও দেন। আসামি আমির হামজা বিভিন্ন সামাজিক যোগাযোগমাধ্যমে উগ্রবাদমূলক প্রচার চালিয়ে আসছিলেন। তার উগ্রবাদমূলক প্রচারণায় উদ্বুদ্ধ হন আসামি আবু সাকিবসহ অন্যরা। তদন্ত শেষে ২০২৩ সালের ২১ সেপ্টেম্বর মামলার তদন্ত কর্মকর্তা সিটিটিসির ইন্সপেক্টর কাজী মিজানুর রহমান আদালতে অভিযোগপত্র দাখিল করেন।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি