1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০২৪, ০৯:০০ অপরাহ্ন

কয়রায় সুপেয় খাবার পানির জন্য জনস্বাস্থ্য প্রকৌশলীর সাথে গনশুনানী ও পিটিশন জমা

রিপোর্টার
  • আপডেট : সোমবার, ৯ সেপ্টেম্বর, ২০২৪
  • ৩৭ বার দেখা হয়েছে

আবুবকর সিদ্দিক, কয়রা উপজেলা প্রতিনিধি : পানির অপর নাম জীবন। পানি যদি সুপেয় না হয়, তখন তা হয়ে ওঠে স্বাস্থ্য সমস্যাসহ মৃত্যুর কারণ। পানির সংকট বর্তমানে একটি বৈশ্বিক সংকট। ক্রমান্বয়ে এই সংকট আরো তীব্র হচ্ছে এবং জলবায়ু পরিবর্তনের প্রভাবে পৃথিবীর বিভিন্ন প্রান্তে এই সংকট ছড়িয়ে পড়ছে।

দেশের উপকূলীয় অঞ্চল কয়রায় সুপেয় পানির সংকট দীর্ঘদিনের। ঘূর্ণিঝড় সিডর ও আইলার, আম্পান, ফনি, বুলবুর, সিত্রাং, ধ্বংসযজ্ঞের পর এই সংকট আরো তীব্র হয়েছে। ঘূর্ণিঝড়ের প্রভাবে পানির উৎসগুলো নষ্ট হয়ে গিয়েছিল, যা এখনো পুরোপুরি আগের অবস্থায় ফিরতে পারেনি।

সুন্দরবন বেষ্টিত খুলনার কয়রায় বৃষ্টির পানি সংগ্রহ ও সংরক্ষনে পানির ট্যাংক এর জন্য জনস্বাস্থ্য প্রকৌশলী দপ্তরের সাথে গনশুনানী ও পিটিশন জমা প্রদান অনুষ্টান অনুষ্টিত হয়েছে।

সোমবার ৯ (সেপ্টেম্বর) সকাল ১১ টায় ডরপ ইভলভ্ প্রকল্পের আযোজনে উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশলীর হল রুমে এ শুনানী অনুষ্টিত হয়।

উপজেলা উপ সহকারী জনস্বাস্থ্য প্রকৌশলী ইস্তিয়াক আহমেদ ‘র সভাপতিত্বে ও ডরপ ইভলভ্ প্রকল্পের ফিল্ড ফ্যাসালিটেড মোঃ হারুনার রশিদের পরিচালনায় এতে বক্তব্য রাখেন, , সুশিল সমাজের প্রতিনিধি মোঃ মনিরুজ্জামান, সাংবাদিক ফরহাদ হোসেন, আলীমুজ্জামান, জিয়াউর রহমান, সাইদুর রহমান , তাপস মন্ডল, প্রকৃতি গাইন, স্বপ্না রানী, খাদিজা খাতুন, রাশিদা খাতুন,মাধবী শায়ন্তী, সাবানা আক্তার, সাজেদা খাতুন প্রমুখ। অনুষ্টানে এলাকার সবাই যেন প্রয়োজনীয় নিরাপদ ও সুপেয় খাবারর পানি পায় তা নিশ্চিত করতে বিভিন্ন দিক নিয়ে আলোচনা করা হয়। এবং ৪ টি ইউনিয়নের শুশীল সমাজ প্রতিনিধিগন অতিদরিদ্র পরিবারের পক্ষ থেকে পিটিশন ও গন সাক্ষরের কপি প্রদান করেন।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি