1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০১:১৫ পূর্বাহ্ন

কুমিল্লা ভিক্টোরিয়া কলেজের অধ্যক্ষ ও উপাধ্যক্ষ দুর্নীতির অভিযোগে পদত্যাগ

রিপোর্টার
  • আপডেট : বুধবার, ২১ আগস্ট, ২০২৪
  • ৫৬ বার দেখা হয়েছে

এটিএম মাজহারুল ইসলাম, স্টাফ রিপোর্টার (কুমিল্লা): বিভিন্ন দুর্নীতি ও অনিয়মের অভিযোগ নিয়েই অবশেষে শিক্ষার্থীদের আন্দোলনের মুখে পদত্যাগ করতে বাধ্য হলেন কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. মো. আবু জাফর খান ও উপাধ্যক্ষ মৃণাল কান্তি গোস্বামী।
বুধবার (২১ আগস্ট) দুপুর দেড়টায় কলেজের ডিগ্রি শাখায় নিজ দফতরে লিখিতভাবে পদত্যাগ করেন তারা। এর আগে গত কয়েকদিন ধরে অধ্যক্ষের বিভিন্ন অনিয়ম-দুর্নীতির বিরুদ্ধে আন্দোলন করে আসছিলেন শিক্ষার্থীরা।
আজ বুধবার সকালে ক্যাম্পাসে জড়ো হয়ে অধ্যক্ষের পদত্যাগ চেয়ে বিক্ষোভ করতে থাকেন শিক্ষার্থীরা এক পর্যায়ে দোতালায় প্রশাসনিক ভবনে অধ্যক্ষের কার্যালয়ের সামনে তাকে অবরুদ্ধ করে বিভিন্ন স্লোগান দিতে থাকেন শিক্ষার্থীরা। এ সময় বিক্ষুব্ধ শিক্ষার্থীরা অধ্যক্ষ-উপাধ্যক্ষের নেমপ্লেট থেকে তাদের নাম উঠিয়ে ফেলে। পরে বাধ্য হয়ে অধ্যক্ষ প্রফেসর ড. মো. আবু জাফর খান ও উপাধ্যক্ষ মৃণাল কান্তি গোস্বামী একই সঙ্গে পদত্যাগ করেন।
বিষয়টি নিশ্চিত করে অধ্যক্ষ প্রফেসর ড. মো. আবু জাফর খান বলেন, শিক্ষার্থীরা পদত্যাগ চেয়েছে, তাই পদত্যাগ করেছি।
উল্লেখ্য, শিক্ষার্থীদের কাছ থেকে অতিরিক্ত ফি আদায়, দুর্নীতি ও স্বেচ্ছাচারিতার অভিযোগ ছিলো ওই দুই শিক্ষকের বিরুদ্ধে। চলতি বছরের ২৩ মে রাজধানীর সেগুনবাঁগিচায় প্রধান কার্যালয়ে দুদকের চেয়ারম্যান বরাবর অধ্যক্ষ-উপাধ্যক্ষসহ ৭ জনের দুর্নীতির বিষয়ে লিখিত অভিযোগ দেন কলেজের শিক্ষক ক্লাব ও আমরা মুক্তিযোদ্ধার সন্তান ইউনিটের সদস্যরা।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি