1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০২৪, ০৮:১৫ অপরাহ্ন

গোবিন্দগঞ্জে এমবিএস,এস সমিতির ১২’শ গ্রাহকের ৩ কোটি ৮০লাখ টাকা আত্মসাৎকারীদের গ্রেফতারের দাবীতে মানববন্ধন

রিপোর্টার
  • আপডেট : বৃহস্পতিবার, ১২ সেপ্টেম্বর, ২০২৪
  • ২৯ বার দেখা হয়েছে

গাইবান্ধার গোবিন্দগঞ্জে মহিমাগঞ্জ ব্যবসায়ী সমবায় সমিতি লি:(এমবি এস,এস) এর ১২’শ গ্রাহকের ৩ কোটি ৮০লাখ টাকা আত্মসাতের প্রতিবাদে টাকা আত্মসাৎকারীদের গ্রেফতারের দাবীতে মানববন্ধন ও বিক্ষোভ অনুষ্ঠিত হয়েছে।
আজ বৃহস্পতিবার দুপুরে গোবিন্দগঞ্জ উপজেলা চত্তরের সামনের সড়কে দুই ঘন্টাব্যাপী মানববন্ধন করে বিক্ষোভ মিছিল শহর প্রদক্ষিন করে। এ মানববন্ধন চলাকালে বক্তব্য রাখেন, মহিমাগঞ্জ এমবি.এস.এস সমিতির ক্ষতিগ্রস্থ সদস্য জাহিদুল ইসলাম, মোফাজ্জল হোসেন,ইউসুফ আলী, আবু তাহের, দেলোরা বেগম,আব্দুল লতিফ,তুলা মিয়া,তোতা মিয়া,আজাদ হোসেন সহ আরও আনেকে। বক্তরা বলেন, আমরা ক্ষতিগ্রস্থ গ্রাহরা সমিতিতে সঞ্চয়কৃত টাকা ফেরত পেতে এই প্রতারক চক্র ও সহযোগীদের আইনের আওয়ায় আনার জন্য প্রথমে গোবিন্দগঞ্জ থানায়,পরে উপজেলা নির্বাহী উপজেলা সমবায় অফিসারের কার্যালয়ে অভিযোগ প্রদান করে। তার পরেও কোন ব্যবস্থা না হওয়ায় ক্ষোভ প্রকাশ করে অবিলম্বে টাকা ফেরতে ব্যবস্থা নিতে টাকা আত্মসাতকারী সভাপতি আমিনুল এহসান আপেল ও সাধারন সম্পাদক আব্দুল মতিন গংদের গ্রেফতারের দাবী জানান। এ বিষয়ে গোবিন্দগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রাসেল মিয়া সাংবাদিকদের জানান, আমি অভিযোগ পাওয়ার পরেই অভিযোগটি তদন্তপুর্বক আইনানুগ পদক্ষেপ নেয়ার জন্য উপজেলা সমবায় অফিসারকে নির্দেশ দিয়েছি।
উল্লেখ্য’ গোবিন্দগঞ্জ উপজেলার মহিমাগঞ্জ ব্যবসায়ী সমবায় সমিতি লিঃ (এমবিএসএস লিঃ) ১২শ’ অসহায় নিরিহ সদস্যের জমানো সঞ্চয়, ডিপোজিট, ফিক্সড ডিপোজিট ও ডিপিএস এর প্রায় ৩ কোটি ৮০লাখ টাকা ওই সমিতির ক্যাশিয়ার এনামুল হক,সভাপতি আমিনুল এহসান আপেল ও সাধারণ সম্পাদক আ. মতিন গ্রাহকদের টাকা নিয়ে আত্মগোপনে গা ঢাকা দিয়েছেন ।২০০৯ সালে মহিমাগঞ্জ পুনতাইড় ব্যবসায়ী সমবায় সমিতি লিঃ প্রতিষ্ঠা করে রেজি: নং- ২০/২০১৮ লাখ করে। এরপর ক্ষুদ্র ঋণ প্রকল্প, ডিপিএস, ফিক্সড ডিপোজিডসহ বিভিন্ন মেয়াদে আর্থিক লেনদেন শুরু। তারা এ পর্যন্ত ১২শ’ গ্রাহকের কাছ থেকে সঞ্চয়সহ ২, ৩ ও ৫ বছর মেয়াদী লেনদেনে প্রায় ৩ কোটি ৮০ লাখ টাকার ঊর্দ্ধে হাতিয়ে নেয়। এদিকে সমবায় সমিতির সভাপতি আমিনুল এহসান ওরফে আপেল (০১৭২০১০২৫৭০) এবং সাধারণ সম্পাদক আ. মতিন (০১৭২৩০৮৩১২৫; ০১৯৩৭৪৯৩৮৪০) এর ব্যবহৃত মোবাইল নম্বরে যোগাযোগ করে তাদের বক্তব্য পাওয়া যায়নি।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি