1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০২৪, ০৭:০৫ অপরাহ্ন

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাস পুনর্গঠনের লক্ষ্যে ১২ দফা

রিপোর্টার
  • আপডেট : সোমবার, ১৬ সেপ্টেম্বর, ২০২৪
  • ১০ বার দেখা হয়েছে

মোঃআনজার শাহ: ঢাকা বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাস পুনর্গঠনের সমন্বয়কদের ১২ দফ দাবির আলোকে আজ(১৬সেপ্টেম্বর) ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসি, প্রক্টর, এবং ট্রেজারার সাথে সমন্বয়কদের প্রতিনিধি দলের সফল আলোচনা হয়েছে। আলোচনায় স্যারদের পক্ষ থেকে বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ পদক্ষেপের কথা জানানো হয়েছে:

1. *হামলার বিচার*: সন্ত্রাসী ছাত্রলীগের হামলায় জড়িতদের দ্রুত বিচারের আওতায় আনতে শিক্ষার্থী, শিক্ষক এবং অন্যান্য স্টেকহোল্ডারদের সমন্বয়ে একটি টিম বা কমিশন গঠনের পরিকল্পনা গ্রহণ করা হয়েছে। এই বিষয়ে দ্রুত ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিয়েছেন তারা।

2. *রাজনীতি নিষিদ্ধকরণ*: ছাত্র-শিক্ষক-কর্মচারী রাজনীতির বিষয়ে স্টেকহোল্ডারদের মতামতের ভিত্তিতে দ্রুত সিদ্ধান্ত গ্রহণের কথা জানিয়েছেন।

3. *ফ্রি ইন্টারনেট*: পুরো ক্যাম্পাসে ফ্রি ইন্টারনেট সেবা চালুর জন্য বিটিসিএল ও বিশেষজ্ঞদের পরামর্শ নেয়া শুরু হয়েছে। চলতি মাসের মধ্যেই ক্যাম্পাসকে ফ্রি ইন্টারনেটের আওতায় আনার চেষ্টা চলছে।

4. *ফ্রি চক্রাকার বাস*: ফ্রি চক্রাকার বাস চালুর বিষয়ে ইতিবাচক দৃষ্টিভঙ্গি জানানো হয়েছে। স্পনসরশিপের মাধ্যমে দ্রুত এ সেবা বাস্তবায়নের আশ্বাস দেওয়া হয়েছে।

5. *ক্যাফেটেরিয়া ও ক্যান্টিন*: ডাকসু/টিএসসি ক্যাফেটেরিয়ায় পুষ্টিকর খাবারের ব্যবস্থা রাখা হবে। যেখানে ক্যান্টিন নেই, সেখানে পর্যায়ক্রমে ক্যান্টিন স্থাপনের পরিকল্পনা রয়েছে।

6. *আবাসন সমস্যা*: অনাবাসিক শিক্ষার্থীদের আবাসিকতার সুযোগ নিশ্চিত করতে ইতোমধ্যে দুটি ছাত্রী হল নির্মাণের পরিকল্পনা গ্রহণ করা হয়েছে। এছাড়াও, আবাসন সমস্যা নিরসনে প্রয়োজন অনুযায়ী অন্যান্য পদক্ষেপ গ্রহণ করা হবে।

বাকি দাবিগুলো নিয়েও আলোচনা হয়েছে এবং ধাপে ধাপে শিক্ষার্থীদের সুবিধা নিশ্চিত করার প্রতিশ্রুতি দিয়েছেন তারা।

 

 

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি