1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০২৪, ০৮:২০ অপরাহ্ন

নড়াইলে দুই গ্রুপের সংঘর্ষে দুই ভাই নিহতঃ বাড়ি ভাঙচুর অগ্নিসংযোগ লুটপাট

রিপোর্টার
  • আপডেট : বৃহস্পতিবার, ১২ সেপ্টেম্বর, ২০২৪
  • ৪৩ বার দেখা হয়েছে

রাশেদ রাসু, নড়াইল প্রতিনিধি: নড়াইলের লোহাগড়া উপজেলায় প্রতিপক্ষের হামলায় মিরান শেখ (৩৫) ও জিয়াউর শেখ (৪০) আপন দুই ভাই নিহত হয়েছে। আহত হয়েছেন ৫ জন। খুনের ঘটনার পর ওই এলাকায় কয়েকটি বাড়িতে অগ্নিসংযোগ, ভাঙচুর ও লুটপাটের ঘটনার অভিযোগ পাওয়া গেছে।

বুধবার (১১ সেপ্টেম্বর) সকাল সাড়ে ৮টার দিকে উপজেলার চরমল্লিকপুর গ্রামে এ হামলার ঘটনা ঘটে। মিরান শেখ ও জিয়াউর শেখ উপজেলার চরমল্লিকপুর গ্রামের মৃত সামাদ শেখের ছেলে।

এই হত্যাকাণ্ডকে কেন্দ্র করে একটি মহল ওই এলাকার কয়েকটি বাড়ি ঘরে আগুন ও লুটপাটের ঘটনা ঘটিয়েছে বলে অভিযোগ করেছেন স্থানীয়রা।
স্থানীয় ও পুলিশ সূত্রে জানা গেছে, লোহাগড়া উপজেলার চরমল্লিকপুর গ্রামে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে মাহমুদ গ্রুপ ও ফেরদৌস গ্রুপের সঙ্গে বিরোধ চলে আসছিল। উক্ত বিরোধ নিরাশনে বাংলাদেশ সেনাবাহিনী ও পুলিশ উভয় পক্ষের সাথে কথা বলে মীমাংসার কথাবার্তা হয়। কিন্তু মাহমুদ গ্রুপের লোকজন মীমাংসার কথাবার্তা অমান্য করে বুধবার সকালে ফেরদৌস গ্রুপের মিরান ও জিয়াউর শেখের ওপর দেশীয় অস্ত্র দিয়ে হামলা চালায়। হামলার পর গুরুতর আহত হয় মিরান শেখ ও জিয়াউর শেখ। স্থানীয়রা তাদেরকে উদ্ধার করে লোহাগড়া স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক তাদেরকে মৃত ঘোষণা করেন। এসময় তাদের ঠেকাতে গিয়ে ফেরদৌস গ্রুপের আরও ৫ জন আহত হন। আহতদের চিকিৎসা চলছে।

২টি খুন হওয়ার ঘটনার পর স্বার্থন্বেষী একটি মহল রাতের আঁধারে বিভিন্ন বাড়ি ঘরে গিয়ে অগ্নিসংযোগ ভাংচুর ও লুটপাটের তান্ডব চালাচ্ছে। বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) ওই এলাকায় গিয়ে দেখা গেছে কয়েকটি বাড়িতে অগ্নিসংযোগ ও ভাঙচুরের ঘটনা ঘটেছে। এরমধ্যে একটি বাড়িতে গিয়ে জানা যায়, সেই বাড়িতে ৪ জন সদস্য তার মধ্যে বীর মুক্তিযোদ্ধা ও অবসরপ্রাপ্ত শিক্ষক ফায়েক শেখ। তিনি এক জন বৃদ্ধ মানুষ বাড়িতেই থাকে এবং তিনার ৩ ছেলে, এক ছেলে হুমায়ুন কবির (গনি) ঝিনাইদ থানায় চাকরি করে, ২য় ছেলে প্রিন্স শেখ ঢাকাতে ব্যবসা করে, ৩য় ছেলে রিয়াজ শেখ ঢাকা গাজীপুরে চাকুরী করে। অথচ দেখা গেছে ওই বাড়িটি ভাংচুর ও লুটপাট করে সবই নিয়ে গেছে। এমন করে বেশ কিছু বাড়ি ঘর ভাংচুর ও লুটপাটের ঘটনা ঘটেছে।

বাড়ি ঘর ভাংচুর ও লুটপাটের ঘটনা নিয়ে নিহত পরিবারের সাথে কথা হলে তিনারা বলেন, লুটপাট ও ভাঙচুর কারা করছে আমরা এর কিছুই জানিনা।

ওসি আব্দুল্লাহ আল মামুন বলেন, ওই এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। এ ঘটনায় জড়িতদের ধরতে পুলিশ তৎপর রয়েছে ।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি