1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৯:৫০ অপরাহ্ন

নোয়াখালীতে বিশ্ব পরিবেশ দিবস পালিত

রিপোর্টার
  • আপডেট : বুধবার, ৫ জুন, ২০২৪
  • ১২৯ বার দেখা হয়েছে

গোলাম মোস্তফা বুলবুল, জেলা প্রতিনিধি নোয়াখালী: ‘করবো ভূমি পুনরুদ্ধার, রুখবো মরুময়তা, অর্জন করতে হবে মোদের খরা সহনশীলতা’। এ প্রতিপাদ্যে নোয়াখালীতে নানা কর্মসূচির মধ্য দিয়ে বিশ্ব পরিবেশ দিবস উদযাপিত হচ্ছে।

সকালে বেলুন উড়িয়ে কর্মসূচির উদ্বোধন করেন জেলা প্রশাসক দেওয়ান মাহবুবর রহমান। পরে জেলা শহরে বর্ণিল শোভাযাত্রা বের করা হয়।

শোভাযাত্রা শেষে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা প্রশাসক দেওয়ান মাহবুবুর রহমান। মুখ্য আলোচনা ছিলেন নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পরিবেশ বিজ্ঞান ও দুর্যোগ ব্যবস্থাপনা বিভাগের চেয়ারম্যান ড. মোহাম্মদ মহিনুজ্জামান।

জেলা পরিবেশ অধিদপ্তরের উপ পরিচালক মিহির লাল সরদারের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার বিজয়া সেন, সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: নাইমা নুসরাত জাবিন।

বক্তাগণ বলেন, আমাদের পরিবেশের স্থায়িত্ব এবং সুস্থতা আশাদের সক্রিয় অংশগ্রহণ এবং সম্মিলিত প্রচেষ্টার উপর নির্ভর করে।

এ সময় বৃক্ষরোপণ ও বন পুনরুদ্ধারের মাধ্যমে ভূমির উর্বরতা ফিরিয়ে আনা, জমিতে সঠিক সার ব্যবহার, ফসলের ঘুর্ণায়মান চাষাবাদ এবং জৈবনিবীড় চাষাবাদ পদ্ধতির উপর গুরুত্বারোপ করেন।

আলোচনা সভা শেষে বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে আয়োজিত চিত্রাংক প্রতিযোগীতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন জেলা প্রশাসক দেওয়ান মাহবুবুর রহমান।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি