1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
রবিবার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৪:২৪ অপরাহ্ন

ফিরতি লড়াইয়ে মুখোমুখি ব্রাজিল-আর্জেন্টিনা

রিপোর্টার
  • আপডেট : মঙ্গলবার, ১৬ নভেম্বর, ২০২১
  • ১৭১ বার দেখা হয়েছে

কোপা আমেরিকার ফাইনালের পর গত সেপ্টেম্বরে ফের মুখোমুখি লড়াইয়ে নেমেছিল ব্রাজিল-আর্জেন্টিনা। ম্যাচের পাঁচ মিনিট খেলাও হয়েছিল। কিন্তু স্বাগতিক দেশ ব্রাজিলের স্বাস্থ্য অধিদপ্তরের বাধায় সেই ম্যাচ আর শেষ করা সম্ভব হয়নি। এখনও স্থগিত হয়ে আছে ম্যাচটি।

সেই ম্যাচের ভাগ্যে কী আছে তা ঠিক করবে লাতিন আমেরিকান ফুটবলীয় সংস্থা কনমেবল ও আন্তর্জাতিক ফুটবলীয় সংস্থা ফিফা। তবে তার আগে পূর্ব নির্ধারিত আরেক ম্যাচে লড়তে দেখা যাবে ফুটবল বিশ্বের অন্যতম জনপ্রিয় দুই দেশ আর্জেন্টিনা ও ব্রাজিলকে।

বিশ্বকাপ বাছাইয়ের ফিরতি ম্যাচে ব্রাজিলকে নিজেদের মাঠে স্বাগত জানাবে আর্জেন্টিনা। কাগজে-কলমে এটি ফিরতি ম্যাচ হলেও, আগের ম্যাচ স্থগিত হয়ে থাকায় এটিই মূলত বাছাইপর্বে দুই দলের প্রথম ম্যাচ। স্থগিত ম্যাচটি হয়তো নতুন বছরের আগে আলোর মুখ দেখবে না।

বাংলাদেশ সময় বুধবার ভোর সাড়ে ৫টায় আর্জেন্টিনার সান জুয়ান ডেল ভিসেন্তেনারিওতে হবে সুপার ক্লাসিকো ম্যাচটি। যেখানে ব্রাজিল নামবে কোপার ফাইনালে হারের প্রতিশোধ নিতে আর আর্জেন্টিনার লক্ষ্য থাকবে বিশ্বকাপ টিকিটের দিকে আরও এক পা দেওয়ার।

এরই মধ্যে লাতিন অঞ্চলের বাছাইপর্ব থেকে সবার আগে বিশ্বকাপের টিকিট নিশ্চিত হয়ে গেছে ব্রাজিলের। খুব একটা পিছিয়ে নেই আর্জেন্টিনাও। এখন পর্যন্ত খেলা ১৩ ম্যাচে ব্রাজিলের সংগ্রহ ৩৪ পয়েন্ট। সমান ম্যাচে আর্জেন্টিনার ঝুলিতে রয়েছে ২৮ পয়েন্ট।

বুধবারের ম্যাচটিতে আর্জেন্টিনা জিতলে তাদের পয়েন্ট হয়ে যাবে ৩১ এবং প্রায় নিশ্চিতই হয়ে যাবে কাতার বিশ্বকাপের টিকিট। একই দিন হতে যাওয়া অন্য ম্যাচগুলোতে কলম্বিয়া ও উরুগুয়ে পয়েন্ট খোয়ালে বুধবারই ২০২২ সালের বিশ্বকাপের টিকিট পেয়ে যাবেন লিওনেল মেসিরা।

অতীত পরিসংখ্যান অবশ্য কথা বলছে ব্রাজিলের পক্ষে। দুই দলের মুখোমুখি দ্বৈরথে এখন পর্যন্ত ব্রাজিলের জয় ৪৬ ম্যাচে আর ড্র হয়েছে ২৫টি। অন্যদিকে আর্জেন্টিনা জিতেছে ৪১ ম্যাচ। তবে শেষ পাঁচ ম্যাচের মধ্যে আবার আর্জেন্টিনার জয় তিনটিতে।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি