1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
রবিবার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ০১:৪৪ পূর্বাহ্ন

বার্সায় ১০ নম্বর জার্সি পেলেন ফাতি

রিপোর্টার
  • আপডেট : বৃহস্পতিবার, ২ সেপ্টেম্বর, ২০২১
  • ১৮৮ বার দেখা হয়েছে

চলতি মাসের শুরুতে স্প্যানিশ ক্লাব বার্সেলোনা ছেড়ে গেছেন লিওনেল মেসি। তার বিদায়ের পর থেকেই শোনা যাচ্ছিল প্রশ্নটি, এখন বার্সেলোনার ১০ নম্বর জার্সি পরবেন কে? দীর্ঘ এক যুগের বেশি সময় যে জার্সিকে নিজের পরিপূরক করে তুলেছিলেন মেসি, সেই জার্সির উত্তরসূরি হবেন কে?

সব প্রশ্নের উত্তর মিলেছে বুধবার। ক্লাবের পক্ষ থেকে আনুষ্ঠানিকভাবে জানিয়ে দেয়া হয়েছে, নতুন মৌসুমে বার্সেলোনার ১০ নম্বর জার্সিটি পরবেন ১৮ বছর বয়সী তরুণ ফরোয়ার্ড আনসু ফাতি। সামাজিক যোগাযোগ মাধ্যমে এক সংক্ষিপ্ত ভিডিওর মাধ্যমে ফাতির গায়ে ১০ নম্বর জার্সি তুলে দেওয়া হয়েছে।

২০১৯ সালে ক্লাবের হয়ে অভিষেকের পর প্রথমে ২২ ও পরে ১৭ নম্বর জার্সি পরে খেলেছেন ফাতি। এবার প্রমোশন পেয়ে ঐতিহ্যবাহী ১০ নম্বর জার্সিটি পেলেন তিনি। ক্লাবটির ১০ নম্বর জার্সি মানেই বাড়তি দায়িত্ব এবং ভালো খেলার অদৃশ্য একটা চাপ।

কেননা বার্সেলোনায় এখনো পর্যন্ত ১০ নম্বর জার্সি পরেছেন অ্যাঞ্জেল কুয়েলার (১৯৯৫-৯৬), জিওভান্নি (১৯৯৬-৯৭), জারি লিটমানেন (১৯৯৯-২০০০), রিভালদো (২০০০-২০০২), হুয়ান রিকুয়েলমে (২০০২-২০০৩), রোনালদিনহো (২০০৩-২০০৮) ও মেসির (২০০৮-২০২১) মতো খেলোয়াড়রা।

অবশ্য বয়স মাত্র ১৮ হলেও, ফাতি নিজের সামর্থ্যের প্রমাণ দিয়েছেন বেশ ভালোভাবেই। গড়েছেন স্প্যানিশ লা লিগা, উয়েফা চ্যাম্পিয়নস লিগ ও স্পেন জাতীয় দলের হয়ে সর্বকনিষ্ঠ খেলোয়াড় হিসেবে গোল করার রেকর্ড।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি