1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
রবিবার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৮:৩৯ পূর্বাহ্ন

ভেনেজুয়েলাকে হারিয়ে ছুটছে ব্রাজিল

রিপোর্টার
  • আপডেট : শুক্রবার, ৮ অক্টোবর, ২০২১
  • ১৭৮ বার দেখা হয়েছে

হারতে যেন ভুলেই গেছে ব্রাজিল। শুক্রবার বাংলাদেশ সময় ভোরে বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচে অবশ্য শুরুতে দলটি পড়েছিল পেছনে। তবে শেষ দিকে ঠিকই ঘুরে দাঁড়ায় তিতের শিষ্যরা। শেষ পর্যন্ত ভেনেজুয়েলাকে হারিয়ে টানা জয়ের ধারা অব্যহত রেখেছে পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নরা।

লাতিন আমেরিকা অঞ্চলের বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচে শুক্রবার ৩-১ গোলে জিতেছে ব্রাজিল। চলতি আসরে ৯ ম্যাচে এটি তাদের নবম জয়।

ভেনেজুয়েলার মাঠে শুক্রবার শুরুতেই পেছনে পড়েছিল ব্রাজিল। ম্যাচের ১১তম মিনিটে এরিক রামিরেস এগিয়ে নেন ভেনেজুয়েলাকে। ডান দিক থেকে ইয়েফেরসন সোতেলদোর চমৎকার ক্রস পেনাল্টি স্পটের কাছে ঠেকানোর চেষ্টায় ভারসাম্য হারিয়ে পড়ে যান মার্কিনিয়োস ও ফাবিনিয়ো। অরক্ষিত হয়ে পড়া এরিক রামিরেস বাকিটা সারেন অনায়াসে। তেমন কিছুই করার ছিল না গোলরক্ষক আলিসনের।

শুক্রবার ব্রাজিল শিবিরে ছিলেন না অন্যতম ভরসা নেইমার ও কাসেমিরো। তাই তাদের অভাব শুরু থেকেই দলটি টের পায়। এ সুযোগে ভেনেজুলেয়া দারুণ পরীক্ষায় ফেলে তিতের শিষ্যদের। তারপরও বল দখলে বেশ এগিয়ে ছিল ব্রাজিল। কিন্তু আক্রমণে ছিল না খুব একটা ধার।

৪৩তম মিনিটে আদালবের্তো পিনারান্দার শট ঠেকিয়ে ব্যবধান বাড়তে দেননি আলিসন। যোগ করা সময়ের প্রথম মিনিটে দারউইন মারচিসের শটও ব্যর্থ করে দেন তিনি। একটু পরে ডি বক্সের বাইরে থেকে শট লক্ষ্যে রাখতে পারেননি ব্রাজিলের ফরোয়ার্ড পাকেতা।

বিরতির পর গোল শোধে মরিয়া হয়ে ওঠে ব্রাজিল। শেষ পর্যন্ত অনেক কষ্টে দলটি সফল হয় ৭১তম মিনিটে। সে সময় সমতা পাঁচ বারের বিশ্ব চ্যাম্পিয়নদের সমতায় আনেন মার্কিনিয়োস। রাফিনিয়ার কর্নারে সবার উপর লাফিয়ে জোরালো হেড করেন তিনি। কাছেই ছিলেন গোলরক্ষক, কিন্তু বলের জালে যাওয়া ঠেকাতে পারেননি তিনি। লক্ষ্যে এটাই ছিল ব্রাজিলের প্রথম শট।

এদিকে ম্যাচের ৮৫তম মিনিটে ব্যবধান বাড়ান ব্রাজিলের বারবোসা। তাকেই অস্কার গনসালেস ফাউল করায় পেনাল্টি পেয়েছিল সফরকারীরা। এ রেশ থাকতে থাকতে ছয় মিনিট যোগ করা সময়ের পঞ্চম মিনিটে ব্রাজিলের হয়ে তৃতীয় গোলটি করেন এন্থনি। রাফিনিয়ার কাটব্যাকে গোলমুখে বল পেয়ে যান তিনি। গোলরক্ষক শট কোনোমতে ফিরিয়ে দিলেও ফিরতি বলে ঠিকানা খুঁজে নেন কিছুক্ষণ আগে মাঠে আসা এই ফরোয়ার্ড।

এ জয়ে ২৭ পয়েন্ট নিয়ে শীর্ষস্থান আরও মজবুত করল ব্রাজিল। সবার আগে কাতার বিশ্বকাপ নিশ্চিত করার আরও কাছে পৌঁছে গেছে দলটি। এদিকে ৯ ম্যাচে ১৯ পয়েন্ট নিয়ে দুই নম্বরে রয়েছে আর্জেন্টিনা। ৪ পয়েন্ট নিয়ে তলানিতে ভেনেজুয়েলার অবস্থান।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি