1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০২৪, ০৯:২৯ অপরাহ্ন

ভোররাত থেকে বৃষ্টির কারনে ভোগান্তি রাজধানীতে

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট : সোমবার, ৭ আগস্ট, ২০২৩
  • ১৪৪ বার দেখা হয়েছে


রাজধানী ঢাকা ও দেশের অন্যান্য অঞ্চলের রবিবার রাত থেকে থেমে থেমে বৃষ্টি হয়েছে। আজ সোমবার, সকাল হতে বৃষ্টির দাপট কিছুটা কমে যায়। সকাল সাড়ে ৮টা পর্যন্ত চলা বৃষ্টির প্রভাব পড়েছে নাগরিক জীবনে। ভোগান্তিতে পড়েছেন অফিসগামী মানুষ।

বৃষ্টির কারনে,  স্কুলে যাওয়া শিক্ষার্থীদের ও অফিসগামী মানুষদের দুর্ভোগ পোহাতে হচ্ছে। রাস্তায় গণপরিবহন সংকট দেখা দিয়েছে। কিছু কিছু সড়কে যানজট ভোগান্তির মাত্রা আরও বাড়িয়ে দিয়েছে। একই সঙ্গে অতিরিক্ত ভাড়া হাঁকাচ্ছেন রিকশা বা সিএনজিচালিত অটোরিকশাচালকরা।

আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে সোমবার সন্ধ্যা ৬টা পর্যন্ত-,ঢাকা, ময়মনসিংহ, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায় এবং রংপুর ও রাজশাহী বিভাগের অনেক জায়গায় অস্থায়ীভাবে দমকা বা ঝোড়ো হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। বিশেষ করে চট্টগ্রাম, বরিশাল ও খুলনা বিভাগে গতকালের মতোই ভারী বৃষ্টির আশঙ্কা রয়েছে। বৃষ্টি বেড়ে যাওয়ায় আজ দেশের বেশির ভাগ এলাকায় তাপমাত্রা কমতে পারে।

বিশেষ করে চট্টগ্রাম, বরিশাল ও খুলনা বিভাগে গতকালের মতোই ভারী বৃষ্টির আশঙ্কা রয়েছে। বৃষ্টি বেড়ে যাওয়ায় আজ দেশের বেশির ভাগ এলাকায় তাপমাত্রা কমতে পারে।

মঙ্গলবার সকাল ৯টা পর্যন্ত ভারী বর্ষণের সতর্কবাণীতে আবহাওয়া বিভাগ জানিয়েছে, সক্রিয় মৌসুমি বায়ুর প্রভাবে মঙ্গলবার সকাল ৯টা পর্যন্ত ঢাকা, ময়মনসিংহ, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের কোথাও কোথাও ভারী (৪৪-৮৮ মিলিমিটার) থেকে অতিভারী (৮৯ মিলিমিটার বা এর বেশি) বর্ষণ হতে পারে। অতিভারী বর্ষণের কারণে চট্টগ্রাম বিভাগের পাহাড়ি এলাকায় কোথাও কোথাও ভূমিধসের আশঙ্কা রয়েছে বলেও সতর্কবাণীতে জানানো হয়।

 

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি