1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
সোমবার, ১৬ সেপ্টেম্বর ২০২৪, ১০:১৫ অপরাহ্ন

বরিশাল সিটি কর্পোরেশনে অবৈধভাবে নিয়োগ

রিপোর্টার
  • আপডেট : মঙ্গলবার, ৩ সেপ্টেম্বর, ২০২৪
  • ৮৯ বার দেখা হয়েছে

হাসান সরদার জুয়েল, বরিশাল: বরিশাল সিটি করপোরেশন( বিসিসি) তে টাউন প্লানার এবং আর্কিটেক্টস পদে সম্পূর্ণ অবৈধভাবে চুক্তিভিত্তিক দুইজনকে নিয়োগ দেওয়া হয়েছে।

বরিশাল সিটি করপোরেশন সাবেক মেয়র আবুল খায়ের আবদুল্লাহ সময় এই দুই কর্মকর্তাকে প্রধান নির্বাহী কর্মকর্তার কাছের লোক হওয়ায় তিনি অবৈধ ভাবে নিয়োগ প্রধান করেন।

এরমধ্যে টাউন প্লানার পদে বেতন নির্ধারন করা হয় ৪০ হাজার টাকা। সেই পদের বিপরতীতে কোন রকম নিয়োগ প্রক্রিয়া ছাড়াই রহস্যজনকভাবে তিনমাসের মেয়াদে সৈয়দা তাবাচ্ছুম ইসলাম নামের এক নারী কর্মকর্তাকে নিয়োগ দেওয়া হয়। একইভাবে নিয়োগ প্রক্রিয়া ছাড়াই তদ্বিরের কারণে আর্কিটেক্ট পদে ৫০ হাজার টাকা বেতনে একবছর মেয়াদে নিয়োগ দেওয়া হয়েছে গোপালগঞ্জের বাসিন্দা সাইফুল ইসলাম নুশানকে।

তথ্যসূত্রে জানা গেছে, চুক্তির মেয়াদ শেষ হবার পরেও সম্পূর্ণ রহস্যজনকভাবে প্রধান নির্বাহী কর্মকর্তা অবৈধভাবে নিয়োগ করা চুক্তিভিত্তিক ওই দুই কর্মকর্তার চুক্তির মেয়ায় পূর্ণরায় বৃদ্ধি করেছেন।

এ ব্যাপারে চুক্তিভিত্তিক নিয়োগ পাওয়া টাউন প্লানার সৈয়দা তাবাচ্ছুম ইসলাম ও আর্কিটেক্ট সাইফুল ইসলাম লুশানের সাথে যোগাযোগ করা হলে তারা কোন কথা বলতে রাজি হননি। তবে উভয়েই সংশ্লিষ্ট উর্ধ্বতন কর্মকর্তার সাথে কথা বলার অনুরোধ করেন।

বিসিসি’র প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ ইসরাইল হোসেন বলেন, সিটি করপোরেশনের চুক্তিভিত্তিক নিয়োগ দেয়ার ক্ষমতা নেই। এটা নিয়োগ দিয়ে থাকে জনপ্রশাসন মন্ত্রণালয়। তবে জনপ্রশাসন থেকে ওই দুই কর্মকর্তার নিয়োগ দেওয়া হয়নি স্বীকার করে তিনি বলেছেন, লোকবল সংকটের কারনে সিটি করপোরেশন থেকে তাদের নিয়োগ দেওয়া হয়েছে। উভয় কর্মকর্তার চুক্তির মেয়াদ শেষ হওয়ার পরে তাদের নিয়োগের মেয়াদ আবার বাড়ানো হয়েছে।

চুক্তিভিত্তিক অবৈধ নিয়োগপ্রাপ্ত কর্মকর্তাদের মেয়াদ বৃদ্ধির কাগজপত্র দেখতে চাইলে প্রধান নির্বাহী কর্মকর্তা তথ্য অধিকার আইনে ফরমপূরন করে আবেদন করার পরামর্শ দিয়েছেন।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি