1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৮:১৫ অপরাহ্ন

গরুর মাংস আমদানির বিষয়ে যা বললেন বাণিজ্য প্রতিমন্ত্রী

রিপোর্টার
  • আপডেট : মঙ্গলবার, ১৬ এপ্রিল, ২০২৪
  • ৯৫ বার দেখা হয়েছে

বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটু বলেছেন, ভারত, ব্রাজিল বা অন্য কোন দেশ থেকে গরুর মাংস আমদানি করা হবে কি না, তা মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয় সিদ্ধান্ত নেবে। এখানে বাণিজ্য মন্ত্রণালয়ের কোনো বিষয় না। ওই মন্ত্রণালয় যদি গরুর মাংস আমদানির সিদ্ধান্ত নেয় তবে প্রক্রিয়াগত বিষয়টি বাণিজ্য মন্ত্রণালয় দেখবে।

আজ মঙ্গলবার (১৬ এপ্রিল) ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে আয়োজিত মিট দ্য প্রেসে এ কথা বলেন তিনি। ডিআরইউ সাধারণ সম্পাদক মহি উদ্দিনের পরিচালনায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সংগঠনটির সভাপতি সৈয়দ শুকুর আলী শুভ।

গরুর মাংসের বাজার ঠিক রাখতে ভারত ও ব্রাজিল থেকে মাংস আমদানির কোনো সিদ্ধান্ত নেবেন কি না, এমন প্রশ্নে বাণিজ্য প্রতিমন্ত্রী বলেন, এ সিদ্ধান্ত নেওয়ার এখতিয়ার বাণিজ্য মন্ত্রণালয়ের নেই। মাংস আমদানির সিদ্ধান্ত নেবে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়। তারা যদি এ ধরনের সিদ্ধান্ত নেয়, তবে আমদানির জন্য কিছু প্রক্রিয়াগত কাজ বাণিজ্য মন্ত্রণালয় করবে।

সরকার এ ধরনের কোনো সিদ্ধান্ত নিয়েছে কি না, এমন প্রশ্নে তিনি বলেন, আমার জানা নেই।

আহসানুল ইসলাম টিটু বলেন, সম্প্রতি ব্রাজিলের পররাষ্ট্রমন্ত্রী মাউরো ভিয়েরার সঙ্গে সে দেশ থেকে সরাসরি গরুর মাংস আমদানির বিষয়টি নিয়ে প্রাথমিক আলোচনা হয়েছে। অত্যন্ত কম দামে ব্রাজিল মাংস সরবরাহ করতে পারে। সে বিষয়ে কথা বলেছে। কিন্তু কোনো সিদ্ধান্ত হয়নি।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি