1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০২৪, ০৯:৫০ অপরাহ্ন

ফেসবুক আইডি হ্যাক করে চাঁদা দাবি ও প্রাণনাশের হুমকি

রিপোর্টার
  • আপডেট : বৃহস্পতিবার, ৫ সেপ্টেম্বর, ২০২৪
  • ৫৬ বার দেখা হয়েছে

ফেসবুক আইডি হ্যাক করে প্রতারণা চাঁদাদাবি প্রান নাসের হুমকি দিচ্ছে। ঢাকার কাকরাইলে বসবাসকারী সুনামধন্য মোঃ মোজাম্মেল হক ফেসবুক আইডি (Md Mozammel Hoque) নামের আইডিটি হ্যাক করেন।

হ্যাক কারি মোঃ তোফাজ্জল হোসেন (৪৫) পিতা-মৃত অমির উদ্দিন সরকার, সাং-কেশবপুর, থানাঃ গোবিন্দগঞ্জ, জেলাঃ গাইবান্ধা। বর্তমানে ঢাকায় বসবাসরত। বিবাদী কর্তৃক আমার ব্যক্তিগত ফেসবুক আইডি গত ৩ মাস পূর্বে হ্যাক হয়েছে। আমার ব্যক্তিগত আই, ডি হ্যাক করে তার ইচ্ছামত আমার সাথে বিভিন্ন ব্যক্তির ছবি Al Apps ব্যবহার করে আমার ছবির সাথে ছবি বসিয়ে দিয়ে বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যম গুলিতে ছড়াইয়া দিয়া ব্ল‍্যাক মেইল করিতেছে। গত ৩০আগস্ট ২০২৪ ইং তারিখে সন্ধ্যা ৬ টায় আমার বাসার গেটের সামনে বিবাদীসহ অজ্ঞাত ৫/৬ জন ব্যক্তি এসে বলে যে, তোমার ফেসবুক আইডিতে বিভিন্ন সরকার বিরোধী ব্যক্তিদের সাথে তোমার ছবি এডিট করে বসাইয়া দিয়া বিভিন্ন সংস্থায় এবং যোগাযোগ মাধ্যমে ছড়াইয়া দিয়ে সম্মানহানি সহ মিথ্যা মামলায় ফেলাইয়া হয়রানী করবে। বিবাদী আমাকে ২০ (বিশ) লক্ষ টাকা চাঁদা না দিলে সম্মানহানি সহ হয়রানীতে ফেলাইবে বলে হুমকি প্রদান করে। ইহা ছাড়া বিবাদী আমার ছবির সাথে Al Apps ব্যবহার করে বিভিন্ন রাজনৈতিক ব্যক্তির ছবি এডিট করে বসাইয়া দিয়ে রাষ্ট্র বিরোধী কথাবার্তা সামাজিক যোগাযোগ মাধ্যমে পোষ্ট করবে বলে হুমকি প্রদান করে।

বিবাদী Al Apps দ্বারা আমার ছবির সাথে বিভিন্ন ব্যক্তির ছবি এডিট করছে বলে জানান। আমার ব্যক্তিগত Whatts App ও ইমু নম্বর হ্যাক করবে বলেও হুমকি প্রদান করে। যাহার ফলে আমায় সামাজিক মর্যাদা নষ্ট সম্মানহানি সহ বিভিন্ন সংস্থায় মিথ্যা অভিযোগ দিয়ে হয়রানীতে ফেলাবেন বলে হুমকি প্রদান করে।

বিবাদী আরও বলে যে, আমি যদি চাঁদার টাকা না দেই তাহা হলে আমার ও সন্তানদের এবং স্ত্রীকে হত্যা করে লাশ গুম করবে বলে হুমকি প্রদান করায় রমনা থানায় ১ সেপ্টেম্বর ২০২৪ তারিখ সাধারন ডাইরী করেন মোঃ মোজ্জাম্মেল হক। তার এবং তার পরিবারের নিরাপত্তা চেয়ে সাধারণ ডাইরি নং ৬৯ তাং ১/৯/২০২৪।

এ ব্যাপারে বিবাদীর বিরুদ্ধে দেশের প্রচলিত আইনে নিয়মিত মামলা করবে বলেও তিনি বলেন।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি