1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০২৪, ০৮:৪৫ অপরাহ্ন

বেগমগঞ্জের বন্যার্তদের নগদ টাকা দিয়ে পাশে দাঁড়ালো অস্ট্রেলিয়া রোহিঙ্গা ইসলামীক সোসাইটি ও হানসারবিল রিসোর্স ডেভেলপমেন্ট

রিপোর্টার
  • আপডেট : মঙ্গলবার, ১০ সেপ্টেম্বর, ২০২৪
  • ৪১ বার দেখা হয়েছে

মো মহসিন, উপজেলা সংবাদদাতা, বেগমগঞ্জ নোয়াখালী: “মানুষ মানুষের জন্য জীবন জীবনের জন্য” মানুষের বিপদে পাশে থেকে তাদেরকে সাহয়তা করার জন্য নোয়াখালীর বেগমগঞ্জের বন্যার্তদের নগদ টাকা দিয়ে পাশে দাঁড়ালো অস্ট্রেলিয়া রোহিঙ্গা ইসলামীক সোসাইটি (আইএনসি) ও হানসারবিল রিসোর্স ডেভেলপমেন্ট(HBRD) দুইটি মানব উন্নয়ন এনজিও সংস্থা।

গত ২০ আগস্ট ভারত বাধঁ ছেড়ে দেয়া বন্যায় ফেনী, নোয়াখালী, লক্ষ্মীপুর এই জেলা গুলোর বেশি ক্ষয়ক্ষতি হওয়ায় কিছুদিন থেকে আইএনসি ও HBRD দুইটি এনজিও বিভিন্ন এলাকায় আর্থিক অনুদান দিয়ে মানুষের পাশে থাকার চেষ্টা করছে।
তারই আলোকে গতকাল সকাল থেকে মাঝরাত পর্যন্ত লক্ষীপুর ও নোয়াখালীর চৌমুহনী পৌরসভা ৭নং ওয়ার্ড হাজীপুর ও ১১নং দুর্গাপুর ইউনিয়নের লক্ষীনারায়নপুর ২২৮জনকে নগদ ৩০০০ টাকা প্রদান করা হয়।
এই সময় অস্ট্রেলিয়া রোহিঙ্গা মুসলিম সোসাইটির চেয়ারম্যান মোঃ ইউনুস নেতৃত্বে একঝাক পরিশ্রমী যুবক কক্সবাজার থেকে এসে দুই জেলার বন্যা কবলিত মানুষের মাঝে স্বশরীরে নিজহাতে এই টাকা বিতরন করেন। একাজে সহযোগিতা করেন HBRD এর চেয়ারম্যান কায়সুল হক।

স্থানীয়ভাবে উপস্থিত থেকে পরামর্শ ও সহযোগিতা দেন বিশিষ্ট সামাজিক ও রাজনৈতিক ব্যক্তি নাসিমুল গনি চৌধুরী মহল। বিশিষ্ট আইনজীবী সিফাতুল গনি চৌধুরী।

চেয়ারম্যান ইউনুস তার বক্তব্যে বলেন নোয়াখালীর বন্যার্তদের পানিবন্দি কষ্টে রোহিঙ্গা মুসলিম জনগন খুবই ব্যাথিত। এবং সেই ব্যথা থেকেই তারা নোয়াখালী, লক্ষীপুরবাসীর জন্য এই মানবিক উপহার পাঠিয়েছেন। ভবিষ্যতে আরো বেশি করে উপহার পাঠিয়ে তাদের পাশে থাকা থাকার চেষ্টা করবো ইনশাআল্লাহ।

নগদ অর্থ সহয়তা পেয়ে অনেক ভুক্তভোগী পরিবারগুলো

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি