1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০২৪, ০৬:৪৫ অপরাহ্ন

শেরপুরের নালিতাবাড়ীতে মরিচ খেতে জালে আটকা পড়ল অজগর

রিপোর্টার
  • আপডেট : বুধবার, ১৮ সেপ্টেম্বর, ২০২৪
  • ৭ বার দেখা হয়েছে

মোঃ সাজিদুর রহমান জেলা প্রতিনিধি, শেরপুর: শেরপুরের নালিতাবাড়ী উপজেলার ভারত সীমান্তবর্তী এলাকায় একটি মরিচ ক্ষেতের জালে আটকা পড়া অজগর উদ্ধার করেছেন স্থানীয়রা। আজ ১৭ সেপ্টেম্বর (মঙ্গলবার) বিকেলে উপজেলার হাতিপাগার গ্রামের কৃষক সিরাজুল ইসলামের ক্ষেতে সাপটি পাওয়া যায়।পরে স্থানীয়রা অজগরটি উদ্ধার করে বন বিভাগকে খবর দিলে উদ্ধার করা অজগরটি তারা বনে অবমুক্ত করে।

বনবিভাগ ও স্থানীয় সূত্রে জানা গেছে, মঙ্গলবার বিকেলে নালিতাবাড়ী উপজেলার ভারত সীমান্তঘেঁষা হাতিপাগার গ্রামের নাহিদ ও লুৎফর নামে দুই যুবক মাছ ধরার জন্য গাছ থেকে পিঁপড়ার ডিম সংগ্রহ করতে ভোগাই নদীর ধারে যায়। এসময় তারা কৃষক সিরাজুল ইসলামের মরিচের ক্ষেতের আইলে সুতার জাল দিয়ে বানানো বেড়ায় একটি বড় সাপ আটকে থাকতে দেখে। পরে তারা কাছে গেলে সাপটি অজগর বলে চিনতে পারে এবং স্থানীয় নয়াবিল ইউপি চেয়ারম্যান মিজানুর রহমানকে খবর দেয়।

খবর পেয়ে ইউপি চেয়ারম্যান বিষয়টি বন বিভাগের মধুটিলা রেঞ্জ কর্মকর্তাকে জানান। পরে বন বিভাগের লোকজন এসে বিকেলে অজগরটি উদ্ধার করে নিয়ে যায়।এসময় অজগরটি দেখতে আশপাশের উৎসুক মানুষ ভিড় করে। ধারণা করা হচ্ছে, নদীপথে পাহাড়ের গহীন থেকে অজগরটি ভেসে এসে নদীর ধারের ক্ষেতের জালে আটকা পড়েছিল।
মধুটিলা রেঞ্জ কর্মকর্তা রফিকুল ইসলাম জানান, উদ্ধারকৃত অজগরটি লম্বায় ৮ ফুটের উপরে এবং ওজন প্রায় ৯ কেজি হবে। সাপটির গায়ে আটকে থাকা জাল কেটে মুক্ত করা হয়েছে। পরে সন্ধ্যায় সম্পূর্ণ সুস্থ অবস্থায় অজগরটি মধুটিলা রেঞ্জের গভীর বনে অবমুক্ত করা হয়েছে।সম্প্রতি গারো পাহাড়ে অজগরের চলাচল আগের চেয়ে অনেক বৃদ্ধি পেয়েছে।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি