1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৭:০০ অপরাহ্ন

শাল্লায় ডা. জাফরুল্লাহ, নিরপেক্ষ তদন্ত কমিটি গঠনের দাবি

অনলাইন ডেস্ক
  • আপডেট : মঙ্গলবার, ২৩ মার্চ, ২০২১
  • ৩০৭ বার দেখা হয়েছে

দুর্বৃত্তদের হামলায় ক্ষতিগ্রস্ত সুনামগঞ্জের শাল্লা উপজেলার নোয়াগাঁও গ্রাম পরিদর্শন করেছেন গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি ডা.জাফরুল্লাহ চৌধুরী। আজ মঙ্গলবার (২৩ মার্চ) দুপুরে ওই এলাকা পরিদর্শনে আসেন তিনি। এসময় হামলা ও লুটপাটের ঘটনা তদন্তে নিরপেক্ষ কমিটি গঠনের দাবি জানান তিনি।

এসময় ডা.জাফরুল্লাহ বলেন, শাল্লায় হিন্দু ধর্মাবলম্বীদের বাড়িঘরে হামলা ও লুটপাটের ঘটনা পরিকল্পিত। এঘটনার বিচার নিশ্চিত করতে হলে নিরপেক্ষ তদন্ত কমিটি গঠন করতে হবে। বাংলাদেশের বিচার বিভাগের কোমর ভাঙা। দেশে এর আগেও অনেক বড় বড় ঘটনা ঘটেছে কিন্তু বিচার বিভাগ এখন পর্যন্ত কোনো ঘটনার রায় সুষ্ঠুভাবে দিতে পারেনি, এ থেকে বোঝা যায় বাংলাদেশের বিচার বিভাগের কোমর ভাঙা। তাঁরা ওপর মহলের ইশারায় বিচারের রায় দেন। তাঁরা চেয়ে থাকেন আনিসুল হক কী বলেন, সেভাবেই তাঁরা চলেন।
ডা. জাফরুল্লাহ আরো বলেন, ‘বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীতে শেখ হাসিনার দলের লোক শাল্লার নোয়াগাঁও হিন্দু ধর্মাবলম্বীদের ওপর এমন ঘটনা ঘটিয়েছে, এটি সত্যি খুব লজ্জাজনক। এ লজ্জা আমরা কোথায় রাখব। সরকারের পুলিশ প্রশাসন এখানকার মানুষদের রক্ষা করতে পারেনি, তাই হামলার সময় এখানে যেসব পুলিশ কর্মকর্তা দায়িত্বে ছিলেন তাঁদের সবাইকে প্রত্যাহার করতে হবে।’ তিনি বলেন, ‘এই দিনগুলো দেখার জন্য কী আমরা যুদ্ধ করেছিলাম, দেশ স্বাধীন করেছিলাম, যে স্বাধীন দেশে আমরা স্বাধীনভাবে বসবাস করতে পারি না। আমরা আজকে এখান থেকে পরিষ্কার জানিয়ে দিতে চাই, আগামী ৭ দিনের ভেতর শাল্লার ঘটনায় হওয়া মামলার তদন্ত শেষ করতে হবে, আর প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে শাল্লার এই গ্রামে এসে ক্ষমা চাইতে হবে।’
এসময় উপস্থিত ছিলেন ভাসানী অনুসারী পরিষদের মহাসচিব শেখ রফিকুল ইসলাম বাবুল, গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি, ভাসানী অনুসারী পরিষদের প্রেসিডিয়াম সদস্য নঈম জাহাঙ্গীর, সিলেট আইনজীবী সমিতির সাবেক সভাপতি এমদাদ উল্লাহ শহীদুল ইসলাম প্রমুখ।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি