1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৭:৫৬ অপরাহ্ন

পিএসজিতে ১৯ নম্বর জার্সিতে খেলবেন মেসি

রিপোর্টার
  • আপডেট : রবিবার, ৮ আগস্ট, ২০২১
  • ২৩৬ বার দেখা হয়েছে

সব জল্পনা-কল্পনা-গুঞ্জনের অবসান হলো। শেষ পর্যন্ত ক্যাম্প ন্যু-তে আর থাকছেন না লিওনেল মেসি। নিজেদের ওয়েবসাইটে এমনই ঘোষণা দিয়েছে ফুটবল ক্লাব বার্সেলোনা।

একইসঙ্গে স্প্যানিশ ও ফরাসি প্রচারমাধ্যমের ধারণা, কোপাজয়ী আর্জেন্টিনা অধিনায়কের নতুন ঠিকানা হতে যাচ্ছে প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি)। যেকোনো সময়ই আসতে পারে আনুষ্ঠানিক ঘোষণা।

তবে তার ঠিক আগেই হয়তো ক্যাম্প ন্যু-তে বিদায়ী সংবাদ সম্মেলন করতে যাচ্ছেন মেসি।

আজ বার্সেলোনায় শেষবারের মতো প্রচারমাধ্যমের মুখোমুখি হচ্ছেন ক্ষুদে জাদুকর। কী বলবেন মেসি? ধারণা করা হচ্ছে- ন্যু ক্যাম্পে দুই দশকের স্মৃতি এবং নিজের ভবিষ্যৎ তুলে ধরবেন তিনি। কেন বার্সায় থাকতে পারলেন না সেই ব্যাখ্যাও দিতে পারেন মেসি।

মেসিকে কেন ধরে রাখা গেল না- সেই ব্যাখ্যাটা অবশ্য দিয়েছেন বার্সেলোনা সভাপতি জোয়ান লাপোর্তা। স্প্যানিশ ফুটবলের ‘ফিনান্সিয়াল ফেয়ার প্লে’র নীতির বলি হয়েছে মেসি-বার্সা নতুন চুক্তি। ভবিষ্যৎ বিপদের কথা জেনেই চূড়ান্ত ঝুঁকিটা নেননি লাপোর্তা।

তার ভাষায়, ‘লিও বিশ্বসেরা ফুটবলার। কিন্তু সবার ওপরে দল। আমি এমন সিদ্ধান্ত নিতে পারি না, যা ক্লাবকে ধ্বংস করতে পারে।’

এদিকে লিও মেসির নতুন ঠিকানা হিসেবে পিএসজি ও ম্যানচেস্টার সিটির নাম এসেছে বিভিন্ন প্রচারমাধ্যমে। সিটি অবশ্য তার আশা ছেড়ে দিয়েছে। দলটির কোচ ও মেসির প্রাক্তন গুরু পেপ গার্দিওলা ব্যাখ্যা দিয়েছেন, কেন বার্সার সাবেক অধিনায়ককে দলে টানার চেষ্টা করতে পারছেন না তারা। তাতে করে মেসির পিএসজিতে যাওয়াটা এক প্রকার নিশ্চিত।

আর্থিক বিষয়গুলো খুব চতুরতার সঙ্গে সামলে রেখেছে পিএসজি। যাতে করে মেসিকে দলে টানার সম্ভাব্য সেরা একটা সুযোগ নিতে পারে তারা। ফরাসি প্রচারমাধ্যম অবশ্য একটা অগ্রিম খবরও দিয়ে ফেলেছে। তাদের দাবি, প্যারিসে ১৯ নাম্বার জার্সিতে খেলবেন মেসি। তার প্রিয় বন্ধু নেইমার খেলবেন দশ নম্বর জার্সিতেই।

বিষয়টি নিশ্চিত করে ফরাসি ক্লাবটির মালিকপক্ষ কাতারের যুবরাজ খালিদ বিন হামাদ বিন খলিফা আল থানি সামাজিক মাধ্যম টুইটারে জানান, ‘দুপক্ষই সমঝোতায় পৌঁছে গেছে। খুব শিগগিরই আনুষ্ঠানিক ঘোষণা আসবে।’

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি