1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ১১:০২ অপরাহ্ন

ভ্রমণ শুরু টি-টোয়েন্টি বিশ্বকাপ ট্রফির

রিপোর্টার
  • আপডেট : বৃহস্পতিবার, ১৯ আগস্ট, ২০২১
  • ২২২ বার দেখা হয়েছে

আর মাত্র ৬০ দিন বাকি টি-টোয়েন্টি বিশ্বকাপের। শুরু হয়েছে ক্ষণগণনা, শুরু হয়েছে টি-টোয়েন্টি বিশ্বকাপ ট্রফির ভার্চুয়াল ভ্রমণও। বৃহস্পতিবার (১৯ আগস্ট) ভার্চুয়ালি এই যাত্রার শুরুটা হয়েছে ওয়েস্ট ইন্ডিজের কার্লোস ব্রাথওয়েটের হাত ধরে, যিনি ২০১৬ টি-টোয়েন্টি বিশ্বকাপে ইংল্যান্ডের বিপক্ষে বিস্ফোরক পারফরম্যান্সের মাধ্যমে দলকে শিরোপা জিতেয়েছিলেন। আইসিসি এক বিবৃতিতে এই তথ্য জানিয়েছে।

ট্রফিটি হাতে নিয়ে ব্রাথওয়েট বলেন, ‘এটা আমার কয়েক বছর আগের পুরনো একটি রাতের স্মৃতি মনে করিয়ে দিচ্ছে। যে রাতটা আমাকে অনেক অনেক আনন্দে ভাসিয়েছিল। এখন এটা আমার হাতে, ভ্রমণ করবে অজানা অজানা জায়গায়, যেখানে আগে কখনও এটা দেখা যায়নি। একবার চিন্তা করুন, এটিকে আইফেল টাউয়ারে নেওয়া হলো কিংবা তাজ মহলে! ব্যক্তিগতভাবে আমি এটা নিয়ে অনেক উত্তেজিত। প্রত্যেকের মধ্যে এটা অন্য রকম অনুভূতি তৈরি করতে পারে।’

মাল্টিন্যাশনাল কোম্পানি নিসানের তৈরি ট্রফিটির ভার্চুয়াল যাত্রা শুরু হওয়ার আগে একটি কবিতাও পাঠ করেছেন ব্রাথওয়েট। যেটি লিখেছেন ইংল্যান্ডের বার্মিংহামের প্রখ্যাত কবি লরেট বেইলি। বিশ্বকাপ ম্যাচ মাঠে গড়ানোর আগ পর্যন্ত আগামী ৬০ দিন এই ট্রফি ভ্রমণরত অবস্থায় থাকবে। যাত্রা ভার্চুয়ালি বিধায় বিশ্বজুড়ে ক্রিকেট সমর্থকরা তাদের স্মার্ট ডিভাইসগুলোর মাধ্যমে টি-টোয়েন্টি বিশ্বকাপের ফেসবুক ও ইনস্টাগ্রাম পেইজে দেখতে পাবেন, য মূলত থ্রি ডি ফিল্টারে দেখানো হবে।

২০১৬ সালে ভারতে অনুষ্ঠিত বিশ্বকাপে ওয়েস্ট ইন্ডিজ ও ইংল্যান্ড ফাইনালে উঠেছিল। কলকাতার ইডেন গার্ডেনে শুরুতে ব্যাট করে ১৫৫ রান করে ইংলিশরা। ব্রাথওয়েট ৪ ওভারে ২৩ রান দিয়ে নেন ৩ উইকেট। জবাব দিতে নেমে ক্যারিবীয়রা ২ বল বাকি থাকতেই জিতে। আট নম্বরে খেলতে নেমে ব্রাথওয়েট মাত্র ১০ বলে খেলেন ৩৪ রানের বিস্ফোরক ইনিংস।

এবারের বিশ্বকাপ অনুষ্ঠিত হবে সংযুক্ত আরব আমিরাতে। ১৭ অক্টোবর প্রথম রাউন্ডের খেলা শুরু হয়ে মূল পর্ব মাঠে গড়াবে ২৩ অক্টোবর। টুর্নামেন্টে মোট দল অংশগ্রহণ করছে ১২টি। এর মধ্য আটটি দল ইতোমধ্যই নিজেদের টিকেট নিশ্চিত করেছে। বাকি চারটি টিকেটের জন্য লড়বে বাংলাদেশ, ওমান, পাপুয়া নিউগিনি, স্কটল্যান্ড, আয়ারল্যান্ড, নামিবিয়া, নেদারল্যান্ডস ও শ্রীলংকা। প্রথম চারটি দল আগামী ১৭ অক্টোবর থেকে ওমানে বাছাই পর্ব খেলবে, পরের চারটি দলের বাছাই পর্ব অনুষ্ঠিত হবে আবুধাবিতে।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি