1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
রবিবার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৪:১৯ অপরাহ্ন

উরুগুয়েকে হারিয়ে কাতার বিশ্বকাপের পথে আর্জেন্টিয়ার আরেক ধাপ

রিপোর্টার
  • আপডেট : শনিবার, ১৩ নভেম্বর, ২০২১
  • ১৮০ বার দেখা হয়েছে

কাতার বিশ্বকাপ বাছাইয়ের গুরুত্বপূর্ণ ম্যাচে জয় পেয়েছে আর্জেন্টিনা। উরুগুয়েকে তাদেরই ঘরের মাঠে ০-১ গোলের ব্যবধানে পরাজিত করেছে লিওনেল মেসির দল। এই জয়ে কাতার বিশ্বকাপে নিজেদের অংশগ্রহণ নিশ্চিতের পথে আলবেসিলেস্তেরা আরো একধাপ এগিয়ে গেলো।
উরুগুয়ের মন্টেভিডিওতে অনুষ্ঠিত হওয়া এই ম্যাচের শুরুতেই এগিয়ে যায় আর্জেন্টিনা। ষষ্ঠ মিনিটে পাওলো ডিবালার পাস থেকে দুর্দান্ত এক গোল করেন ডি মারিয়া। সেই গোলে ভর করেই জয় নিয়ে মাঠ ছাড়ে আকাশী-সাদা জার্সিধারীরা।

ঠিক এক মাস আগেই গোছানো ও ছন্দময় ফুটবলে উরুগুয়েকে ৩-০ গোলে উড়িয়ে দিয়েছিল আর্জেন্টিনা। ফিরতি দেখায়ও ম্যাচের শুরুতেই গোল পেয়ে যায় তারা। তবে প্রথম ২৫ মিনিট পর আর্জেন্টিনার খেলার গতি একটু কমে যায়। সেই সুযোগে চাপ বাড়ায় উরুগুয়ে।

৩২তম মিনিটে দুর্ভাগ্য বাধা হয়ে না দাঁড়ালে গোলও পেতে পারতো উরুগুয়ে। লুইস সুয়ারেজের শট গোলরক্ষককে ফাঁকি দিলেও পোস্টে লেগে ফেরে। ফিরতি বল ফাঁকায় পেয়েও অ্যাটলেটিকো মাদ্রিদ স্ট্রাইকার লক্ষ্যভ্রষ্ট শট নেন।

প্রথমার্ধের বাকি সময়ে একচেটিয়া চাপ ধরে রাখে উরুগুয়ে। অনেক সুযোগ তৈরি করে তারা; কিন্তু এ পর্বে জালের দেখা মেলেনি। ৪২তম মিনিটে মাতিয়াস ভেসিনোর নিচু শট ভাঙতে পারেনি এমি মার্টিনেজ বাধা।

উল্লেখযোগ্য কোনো ঘটনা ছাড়াই এগোতে থাকা ম্যাচের ৮৪তম মিনিটে আলভারেস মার্তিনেসের হেড ক্রসবারের একটু ওপর দিয়ে গেলে বেঁচে যায় আর্জেন্টিনা। বাকি সময়ে আর কোন গোল না হলে জয় নিয়েই মাঠ ছাড়ে আর্জেন্টিনা।

২০২২ কাতার বিশ্বকাপের লাতিন আমেরিকা অঞ্চলের বাছাইয়ে আর্জেন্টিনার এটি অষ্টম জয়। সঙ্গে চার ড্রয়ে ১২ ম্যাচে ২৮ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে তারা। শীর্ষে থাকা ব্রাজিলের সংগ্রহ ৩৪ পয়েন্ট।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি