1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৬:৪৬ পূর্বাহ্ন

পাকিস্তানে ট্রেন দুর্ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে ৩০

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট : সোমবার, ৭ আগস্ট, ২০২৩
  • ১১৯ বার দেখা হয়েছে

সোমবার,৭ আগষ্ট ইসলামবাদ – রবিবার  দুপুরে করাচির পাকিস্তানের দক্ষিণাঞ্চলে একটি যাত্রীবাহী ট্রেন লাইনচ্যুত হওয়ার ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩০ জনে। রবিবারের এই দুর্ঘটনায় আহত হয়েছেন অনেকে। জেলা কর্মকর্তাকে উদ্ধৃত করে পাকিস্তানের সম্প্রচারমাধ্যম জিও এ খবর জানিয়েছে। পুলিশের এক মুখপাত্রও নিশ্চিত করেছেন নিহতের সংখ্যা।

প্রতিবেদনে বলা হয়, করাচি থেকে ২৭৫ কিলোমিটার দূরে এ দুর্ঘটনা ঘটেছে। আহত যাত্রীদের স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে। প্রাথমিকভাবে ট্রেন লাইনচ্যুত হওয়ার কারণ জানা যায়নি। ঘটনা তদন্তে নেমেছে পাকিস্তান প্রশাসন।

পাকিস্তানের রেলমন্ত্রী খাজা সাদ রফিক দুর্ঘটনায় হতাহতের বিষয়টি নিশ্চিত করেছেন । তিনি বলেন, ঘটনাস্থলে উদ্ধারকারী কয়েকটি দল গেছে।উদ্ধারকাজ এখনো চলছে। আরও উদ্ধারকারীদের সেখানে পাঠানো হচ্ছে।

তিনি আরো জানিয়েছেন, কীভাবে এই দুর্ঘটনা ঘটেছে, তা খতিয়ে দেখা হচ্ছে। এর পিছনে নাশকতার আশঙ্কা থাকতে পারে। আমরা তদন্ত করে দেখছি। তবে স্থানীয় সংবাদমাধ্যমের বক্তব্য, রক্ষণাবেক্ষণের অভাবে দেশের রেল ট্র্যাকগুলি ভয়াবহ অবস্থার মধ্যে আছে। তারই জেরে এ দুর্ঘটনা ঘটেছে।

স্বাধীনতার পর থেকে প্রয়োজনমতো সংস্কার হয়নি পাকিস্তানের রেল পরিবেষেবার। ফলে বেশ কিছু জায়গাতেই রেলপথ বিপজ্জনক হয়ে আছে বলে গণমাধ্যমের দাবি।

উল্লেখ্য, ট্রেনটির ইকোনমি ক্লাসে ৯৫০ যাত্রীর ধারণক্ষমতা রয়েছে। পাশাপাশি শীতাতপ নিয়ন্ত্রিত স্ট্যান্ডার্ড কোচে ১৭টি বগি রয়েছে।

 

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি